সাকিব অধিনায়ক হলে দলের পরিবেশ বদলে যাবে: সুজন

0
18

সর্বশেষ আপডেট জুন ১, ২০২২ | ইমরান

খেলা ডেস্ক: বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলেছেন, সাকিব আল হাসান এখন যদি অধিনায়কত্ব পায়, তাহলে পুরো দলের আবহ বদলে দেওয়ায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজে কে জাতীয় দলের নেতৃত্ব দেবেন তা জানা যাবে, বৃহস্পতিবার বিসিবির বোর্ড মিটিং শেষে।

এ ব্যাপারে জাতীয় দলের সাবেক অধিনায়ক সুজন বলেন, আমি বলছি না যে সাকিবই অধিনায়ক হবে। তামিম আছে, মুশফিক আছে। যদিও মুশফিক অধিনায়কত্ব নেবে কিনা, এটা বড় ব্যাপার। কে অধিনায়ক হবে আমি জানি না। তবে সাকিবকে নিয়ে ইস্যু নাই, সাকিবকে জিজ্ঞেস করলে ও বলে যে সবসময় টেস্ট খেলতে চায়।

মুমিনুলের সময়ে টেস্টে কোনো সহ-অধিনায়ক ছিল না। এবার সহকারী একজনকে ঠিক করা হবে বলেও জানান খালেদ মাহমুদ।

বিসিবির এই পরিচালক বলেন, যে-ই টেস্ট অধিনায়ক হোক না কেন, ২ বছরের জন্য দায়িত্ব দেওয়া হবে, অধিনায়ককে নির্দিষ্ট সময় দেওয়াটা গুরুত্বপূর্ণ। যে-ই অধিনায়কত্ব করুক, সে কীভাবে চায় দায়িত্ব, এটা গুরুত্বপূর্ণ।

সাকিব আগেও টেস্ট দলের অধিনায়ক ছিলেন। আইসিসির বহিষ্কারাদেশের কারণে ২০১৯ সালের অক্টোবরে মুমিনুলকে টেস্ট দলের দায়িত্ব দেওয়া হয়। এর আগে দুই মেয়াদে বাংলাদেশ দলকে ১৪টি টেস্টে নেতৃত্ব দিয়েছেন সাকিব, জয় তিনটিতে ও হার ১১টিতে।

এ ব্যাপারে জাতীয় দলের সাবেক অধিনায়ক সুজন বলেন, সাকিবের ক্রিকেট জ্ঞান তো অসাধারণ। ওর সঙ্গে কথা বলে আরাম পাওয়া যায়। অনেক ধারণা রাখে, ক্রিকেট নিয়ে ওর চিন্তা-চেতনা অন্যরকম। যদিও অনেক সময় নিজের মতো থাকে, আমরা জানি।

তিনি আরও বলেন, সাকিব যে রকম চরিত্র, যেরকমভাবে মিশতে পারে সবার সঙ্গে…আগেও দুই দফায় অধিনায়ক ছিল, তবে তখন তো অনেক ছোট ছিল। এখন যদি অধিনায়কত্ব পায়, গোটা দলের আবহ বদলে দেওয়ায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

পূর্ববর্তী সংবাদবুস্টার ডোজ পাবেন ১ কোটি ৪১ লাখ ৭৭ হাজার মানুষ
পরবর্তী সংবাদদুই শিশুকে নিয়ে বিদেশে যাওয়ার জাপানি মায়ের আবেদন খারিজ

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন