চন্দ্রিমা উদ্যানে পুলিশের সঙ্গে সংঘর্ষ: মামলা হচ্ছে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে

0
47

সর্বশেষ আপডেট আগস্ট ১৭, ২০২১ | ইমরান

রাজধানীর চন্দ্রিমা উদ্যানে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ ও শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানে আলম মুন্সীসহ একাধিক পুলিশ সদস্য আহত হয়েছেন। এই ঘটনায় বিএনপির একাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

আজ মঙ্গলবার (১৭ আগস্ট) সন্ধ্যায় শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানে আলম মুন্সী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘চন্দ্রিমা উদ্যানে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় ডিএমপির তেজগাঁও বিভাগের ডিসি ও একজন এডিসি, ওসি, এসআই, এএসআই ও কনস্টেবলসহ বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে এখন পর্যন্ত ৪৪ জনকে আটক করেছি। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।’

তিনি বলেন, ‘পুলিশের ওপর সংঘর্ষের সময় বিএনপির নেতাকর্মীরা সরকারি গাড়ি ও ব্যক্তিগত গাড়ি ভাঙচুর করেছে। পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধা ও ভাঙচুরসহ একাধিক মামলা প্রস্তুতির কাজ চলমান।’ এ ঘটনায় যারা মদদ ও উস্কানি দিয়েছে তাদেরকেও মামলায় আসামি করা হতে পারে বলেও জানান ওসি।

এর আগে, সকাল সাড়ে ১০টার পর পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন বিএনপি নেতাকর্মীরা। পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে দেখা যায় বিএনপি নেতাকর্মীদের। জবাবে পুলিশ লাঠিচার্জ, রাবার বুলেট ও টিয়ারশেল ছোড়ে বলে জানা গেছে।

বিএনপি সূত্রে জানা যায়, নবগঠিত ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আহ্বায়ক কমিটির পূর্বঘোষিত কর্মসূচিতে অংশ নিতে বিএনপির নেতাকর্মীরা দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে হাজির হয়েছিলেন। একপর্যায়ে পুলিশ তাদের ঘটনাস্থল থেকে চলে যেতে বলে। পরে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ তাদের ওপর লাঠিচার্জ ও গুলিবর্ষণ করে অভিযোগ করেন তারা।

পূর্ববর্তী সংবাদ১৯ আগস্ট থেকে চলবে আরও ৩৬ জোড়া ট্রেন
পরবর্তী সংবাদপ্রথম দিনই বাংলাদেশের খেলা, প্রতিপক্ষ স্কটল্যান্ড

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন