অনলাইনে দিনে ৪ হাজারের বেশি গরু–ছাগল বিক্রি

0
56

সর্বশেষ আপডেট জুলাই ৮, ২০২১ | ইমরান

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে অনলাইন পশুর হাট থেকে প্রায় সাড়ে ২৬ হাজার গবাদিপশু কেনাবেচা হয়েছে। ক্রেতারা ২০৬ কোটি টাকায় ওই সংখ্যক পশু কিনেছেন।

গত ২ জুলাই অনলাইন লাইনে পশুর হাটের কার্যক্রম শুরুর পর গতকাল ৭ জুলাই পর্যন্ত ৬ দিনে এই সংখ্যক পশু বিক্রি হয়েছে। অর্থাৎ প্রতিদিন গড়ে পশু বিক্রি হয়েছে ৪ হাজার ৩৮৪টি।

এই ৬ দিনে কোরবানিযোগ্য এক লাখ ৪১ হাজার গবাদিপশুর তথ্য অনলাইনে আপলোড করা হয়েছে। করোনা পরিস্থিতির অবনতির কারণে এবার অনলাইনে কোরবানির পশু বিক্রি বাড়বে বলে আশা করছেন বিক্রেতারা।

আজ বৃহস্পতিবার দুপুরে প্রথম আলোকে ৭৪১টি অনলাইন বাজারের তথ্যের ভিত্তিতে এসব কথা জানিয়েছে প্রাণিসম্পদ অধিদপ্তর। অনলাইন বাজারের মধ্যে সরকারি উদ্যোগ ৫৩০টি এবং বেসরকারি উদ্যোগ ২১১টি পরিচালিত হচ্ছে। তবে এর বাইরেও অনেকে ব্যক্তি পর্যায়ে অনলাইনে পশু বিক্রি করছেন। তবে সেই তথ্য এর সঙ্গে যুক্ত হচ্ছে না।

প্রাণিসম্পদ অধিদপ্তরের উপপরিচালক (খামার) জিনাত সুলতানা প্রথম আলোকে বলেন, গত বছর ৯৪ লাখ ৫০ হাজারের মতো পশু কোরবানি হয়েছে। তার মধ্যে অনলাইনে কোরবানির পশু বিক্রি হয়েছে প্রায় ৭০ হাজার। এবার এখন পর্যন্ত ২৬ হাজার ৩০৮টি পশু অনলাইনে বিক্রি হয়েছে। গতবারের চেয়ে এবার করোনা পরিস্থিতি খারাপ। তাই অনলাইনে কোরবানির পশু বিক্রির সম্ভাবনাও বেশি।’

পূর্ববর্তী সংবাদমাহমুদউল্লাহ-তাসকিনের ক্যারিয়ারসেরা ইনিংসে রানের পাহাড় গড়ল বাংলাদেশ
পরবর্তী সংবাদরাজাপুরে প্রধানমন্ত্রীকে কটুক্তি, বিএনপি নেতার বিরুদ্ধে মামলা

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন