এক অসহায় যুক্তরাষ্ট্রকে দেখছে বিশ্ব: ট্রাম্প

0
48

সর্বশেষ আপডেট আগস্ট ২৮, ২০২১ | ইমরান

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, আফগানিস্তানে হামলায় মার্কিন সেনাদের মৃত্যুতে বিশ্বের সামনে যুক্তরাষ্ট্রের দুর্বল ও অসহায় চেহারা ফুটে উঠেছে। মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প, তার প্রতিপক্ষ প্রেসিডেন্ট জো বাইডেনের দুর্বল নেতৃত্বের কঠোর সমালোচনা করেছেন। ট্রাম্পের দাবি, তিনি প্রেসিডেন্ট থাকলে এমন ঘটনা ঘটতো না।

ট্রাম্প বলেন, আফগানিস্তানের রাজধানী কাবুলে বিমানবন্দরে হতাহতদের মধ্যে ১৩ জন মার্কিন সৈন্য আছেন। এ সময়ে যুক্তরাষ্ট্রের নেতৃত্ব দিচ্ছেন এমন একজন, যিনি জানেন না তার কী করা উচিত।

তালেবান ক্ষমতা দখলের পর এভাবে হামলায় সেনা নিহতের ঘটনায় যুক্তরাষ্ট্রের ও মার্কিন যোদ্ধাদের ভাবমূর্তি নষ্ট হয়েছে। ট্রাম্পের দাবি, ২০২০ সালে চুক্তি হওয়ার পর ১৮ মাসে কোনো মার্কিন সেনাকে তালেবান হত্যা করেনি।

এর আগে বৃহস্পতিবার (২৬ আগস্ট) সন্ধ্যায় কাবুলে বিমানবন্দরে জোড়া আত্মঘাতী হামলায় এ পর্যন্ত ১৩ মার্কিন সেনা ও ২৮ তালেবান সদস্যসহ কমপক্ষে ১৭৫ জন নিহত হয়েছেন।

এদিকে জঙ্গি সংগঠন আইএস খোরাসান এ হামলার দায় স্বীকার করার একদিন পার না হতেই (আইএস)কে লক্ষ্য করে ড্রোন হামলা চালিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র।

গত বৃহস্পতিবার কাবুলে ভয়াবহ বোমা হামলার নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন হামলাকারীদের হুঁশিয়ারি দিয়ে বলেছেন, যারা আমেকিার ক্ষতি চায়, তারা জেনে রাখুন, আমরা ক্ষমা করবো না। আমরা ভুলবোও না। তিনি বলেন, আমরা তাদের খুঁজে বের করবো। তাদেরকে চরম মূল্য দিতে হবে।

এই ঘোষণার পরপরই সেনা হত্যার প্রতিশোধ নিতে ড্রোন হামলা চালায় যুক্তরাষ্ট্র।

পূর্ববর্তী সংবাদদেশে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি বিএনপির
পরবর্তী সংবাদলা লিগায় বাংলাদেশি বংশোদ্ভূত জিদান মিয়া

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন