দুই কন্যা সন্তান নিয়ে ভাঙ্গা ঘরে দিনকাটছে হীরু মিয়ার

0
80

সর্বশেষ আপডেট অক্টোবর ৬, ২০২১ | ইমরান

হোসেনপুর প্রতিনিধি:

স্কুল পড়–য়া দুই কন্যা সন্তান নিয়ে ভাঙ্গা কুঁড়ে ঘরে দিনকাটছে হীরু মিয়ার। শ্রম বিক্রি করে একটি ভালো ঘর বাঁধবে এমন আশা দীর্ঘ দিনের।

কিন্তু বিধি-রাম,স্ত্রী সন্তান নিয়ে যেখানে দিনের পর দিন উপবাস থাকতে হচ্ছে সেখানে শুধু ঘর বাঁধার আশাই রয়ে গেল হীরু মিয়ার।

কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার পুমদী ইউনিয়নের নান্দানিয়া গ্রামের আছমত আলীর পুত্র হীরু মিয়া। সে অন্যের জমিতে শ্রম বিক্রি করে কোনো মতে খেয়ে না খেয়ে সংসার চালাচ্ছে।

বর্ষার মৌসুমে বৃষ্টির পানিতে কুঁড়ে ঘরে বসবাস করার উপায় নেই। ঝড় এলেই অন্যের বাড়িতে আশ্রয় নিতে হয় তাদের। জরাজীর্ন একছালা টিনের ঘরটি সংস্কার ও মেরামতের সামর্থ্য নেই তার।

বড় মেয়ে চাঁদনী আক্তার নবম শ্রেনী ও ছোট মেয়ে পূর্ণিমা আক্তার ততৃীয় শ্রেণীর ছাত্রী। ঘরের ভিতর পড়া শোনার ভালো স্থান না থাকায় হতাশায় দিন কাটছে তাদের ।

স্ত্রী লতিফা খাতুন কান্না জড়িত কন্ঠে বলেন, ভাঙ্গা ঘর থাকায় মেয়েদের বিবাহ নিয়ে টেনশন করছি।

স্থানীয় নান্দানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা রুবিনা আক্তার জানান, এই অসহায় পরিবারটিকে মানবিক কারণে একটি ঘর উপহার দিতে সরকারের প্রতি সুদৃষ্টি কামনা করছি।
জানতে চাইলে স্থানীয় ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য ফালান মিয়া জানান, দীর্ঘদিন ধরে ঘরের অভাবে হীরু মিয়ার পরিবার কষ্ট করে আসছে। সরকারি বরাদ্দের জন্য সহযোগিতা করা হবে।

 

পূর্ববর্তী সংবাদহোসেনপুরে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবসের সভা
পরবর্তী সংবাদবাজিতপুরে জাতীয় নিবন্ধন ও মৃত্যু নিবন্ধন দিবসের র‌্যালী ও আলোচনা

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন