ঝালকাঠির কাঠালিয়া উপজেলা আওয়ামীলীগের জাতীয় শোক দিবস পালিত

0
107

সর্বশেষ আপডেট আগস্ট ১৫, ২০২১ | ইমরান

কাঠালিয়া (ঝালকাঠি) প্রতিনিধি :

ঝালকাঠির কাঠালিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে পালিত হয়েছে।

আজ ১৫ আগষ্ট রোববার সকালে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত, দলীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন এবং সকল নেতাকর্মীদের কালো ব্যাচ ধারনের মধ্য দিয়ে দিবসটির কর্মসূচির শুরু হয়।
সকাল ৮টায় দলীয় কার্যালয়ে পবিত্র কোরআন খতম, ১০টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিত্বে আওয়ামীলীগ ও তার সহযোগি সংগঠনের নেতাকর্মীরা পুষ্প অর্পন করেন। বেলা ১১টায় উপজেলা পরিষদ অডিটরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দুপুর সাড়ে বারো টায় ১৫ আগষ্টের শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়েছে। দুপুরে গরীব ও অসহায়দের মাঝে খাবার বিতরণ করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ১৪ দলের সমন্বায়ক ও মুখাপত্র আলহাজ্ব আমির হোসেন আমু ভার্চুয়ালি অংশগ্রহণ করেন। আমু বলেন, ৭৫ এর ষড়যন্ত্রকারীদের ষড়যন্ত্র এখনও থেমে নেই, তারা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে দেশে-বিদেশে ষড়যন্ত চালিয়ে যাচ্ছে। আওয়ামীলীগ ষড়যন্তকারীদের রুখে বাংলাদেশের উন্নয়ন দীর্ঘস্থায়ী করবে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা মোঃ হাবিবুর রহমান উজির সিকদার, প্রধান বক্তা হিসেবে অংশ নেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ এমাদুল হক মনির।

অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ ফাতেমা খানম, উপজেলা যুবলীগ সভাপতি মোঃ ফাইজুল আলম ফিরোজ সিদ্দিকী, কাঠালিয়া সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মাহমুদুল হক নাহিদ সিকদার, আওরাবুনিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মিঠু সিকদার, চেঁচরীরামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ হারুন অর রশিদ, আমুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আমিরুল ইসলাম ফোরকান, পাটিখালঘাটা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শিশির দাস, উপজেলা আওয়ামীলীগের যুগ্নসাধারণ সম্পাদক মোঃ কাওছার আহমেদ জেনিভ সিকদার, কাঠালিয়া প্রেসক্লাবের পক্ষে সাংবাদিক মোঃ খাইরুল আমিন ছগির, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি মোঃ মনজরুল কবির পারভেজ জমাদ্দার, শ্রমিকলীগ সভাপতি মোঃ জয়নাল আবেদন মাসুম,কাঠালিয়া সদর ইউনিয়ন যুবলীগ সভাপতি মোঃ মনিরুজ্জামান খান, উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মোঃ মাসুদ খান প্রমূখ। অনুষ্ঠান সঞ্চলনায় ছিলেন কাঠালিয়া সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ রোকন সিকদার ও চেঁচরীরামপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ মনির খান। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন উপজেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদাক মাওলানা মোঃ সিদ্দিকুর রহমান ও কাঠালিয়া সদর ইউনিয়ন

আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা মোঃ খাইরুল আমিন ছগির। পরে উপস্থিত অতিথিদের মাঝে খাবার বিতরণ করা হয়। অনুষ্ঠানে আওয়ামীলীগ, সাংবাদিক, মুক্তিযোদ্ধা, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

পূর্ববর্তী সংবাদকিশোরগঞ্জ জেলা পুলিশের বঙ্গবন্ধুর প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন
পরবর্তী সংবাদদেশ ছেড়ে পালালেন আফগান প্রেসিডেন্ট আশরাফ

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন