ভৈরবে আন্তঃজাতিক মানব পাচারকারী চক্রের ৩ সদস্য গ্রেফতার

0
130

সর্বশেষ আপডেট আগস্ট ৩, ২০২১ | ইমরান

এম.এ হালিম,বার্তা সম্পাদক :

ভৈরবে আন্তঃজাতিক মানব পাচারকারী চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব ।গ্রেফতারকৃতরা হলো নরসিংদী জেলার রায়পুরা উপজেলার রামনগর গ্রামের মৃত হামিদ মিয়া পুত্র মোঃ রানা মিয়া (৩০), ভৈরবের সম্ভুপুর গ্রামের মোঃ ইসমাইল মিয়ার পুত্র মোঃ সাইফ মিয়া (২৩) ও কালিকাপ্রসাদের মৃত শাফী উদ্দিন এর পুত্র মোঃ কামাল মিয়া (৬০) । এ ঘটনায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ভোক্তভোগী পরিবারের পক্ষ থেকে ভৈরব থানায় মানবপাচার বিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে ।

র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্পের কোম্পানী কমান্ডার রাফি উদ্দিন মোহাম্মদ যোবায়ের জানান,দীর্ঘদিন যাবৎ কিছু অসাধু দালাল ইটালিতে উন্নত জীবনের মিথ্যা প্রলোভন দেখিয়ে প্রতিনিয়ত অসহায় বাংলাদেশীদের অবৈধভাবে নৌ-পথ এবং বিভিন্ন মাধ্যমে পাঠিয়ে আসছে। যার ফলে তারা প্রতিনিয়ত মুত্যুসহ বিভিন্ন ধরণের প্রতিকুল পরিস্থিতির সম্মুখীন হচ্ছে। এছাড়াও অবৈধ অভিবাসীদের দুর্বলতার সুযোগ নিয়ে তাদের জিম্মি করে প্রতিনিয়ত মুক্তিপণ দাবী এবং শারীরিক নির্যাতন করে আসছে। এসব ঘটনার প্রেক্ষিতে ভিকটিমদের আত্মীয়স্বজনরা ভৈরব থানায় মানবপাচার বিরোধী আইনে মামলা রুজু করে।

মানব পাচার ঘটনার প্রেক্ষিতে র‌্যাব-১৪ প্রাথমিক পর্যায়ে উক্ত ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করার লক্ষ্যে ছায়া তদন্ত শুরু করে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কিশোরগঞ্জের ভৈরবের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে উক্ত ঘটনাগুলোর সাথে জড়িত নরসিংদী জেলার রায়পুরা উপজেলার রামনগর গ্রামের মৃত হামিদ মিয়া পুত্র মোঃ রানা মিয়া (৩০), ভৈরবের সম্ভুপুর গ্রামের মোঃ ইসমাইল মিয়ার পুত্র মোঃ সাইফ মিয়া (২৩) ও কালিকাপ্রসাদের মৃত শাফী উদ্দিন এর পুত্র মোঃ কামাল মিয়া (৬০) সহ ৩ জনকে আটক করা হয় । আটককৃতরা জিজ্ঞাসাবাদে জানায় তারা লিবিয়াতে মিথ্যা চাকুরীর প্রলোভন দেখিয়ে নিরিহ মানুষদের কাছ থেকে প্রাথমিক পর্যায়ে ৩-৪ লক্ষ টাকার বিনিময়ে লিবিয়ায় পাঠাতো। পরবর্তীতে বিদেশী মানব পাচার চক্রের সাথে যোগসাজস করে তাদের জিম্মি করে নির্যাতনের ভিডিও পরিবারকে পাঠিয়ে অতিরিক্ত জনপ্রতি ৬-৭ লক্ষ টাকা আদায় করে।

পূর্ববর্তী সংবাদহোসেনপুরে সিআইডি শাখার সাব-ইন্সপেক্টরের মৃত্যু
পরবর্তী সংবাদজাতীয় শোক দিবস

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন