কিশোরগঞ্জে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪টি প্রতিষ্ঠানকে ৩লাখ ৫হাজারা টাকা জরিমানা

0
28

সর্বশেষ আপডেট সেপ্টেম্বর ৭, ২০২১ | ইমরান

স্টাফ রিপোর্টার: র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের একটি আভিযানিক দল আজ মঙ্গলবার (৭সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ৪টি প্রতিষ্ঠানকে ৩লাখ ৫হাজারা টাকা জরিমানা আদায় করেছে।

গোপন সংবাদের ভিত্তিতে জানাযায়, কিছু ব্যবসা প্রতিষ্ঠান ভেজাল পন্য তৈরী করে বাজারে ছড়িয়ে দিচ্ছে এবং কিছু রেস্টুরেন্ট অস্বাস্থ্যকর পরিবেশে খাবার ফ্রিজিং ও পরিবেশন করছে, যা সাধারণ মানুষকে স্বাস্থ্য ঝুকির মধ্যে ঠেলে দিচ্ছে। উক্ত তথ্যের ভিত্তিতে ভেজাল চক্রের উপর র‌্যাবের নিরবিচ্ছিন্ন গোয়েন্দা নজরদারী চালানো হয় এবং তথ্যের সত্যতা পাওয়া যায়। এরই প্রেক্ষিতে র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্প এর একটি আভিযানিক দল ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বনিক এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহামুদুল হাসান এর সহযোগিতায় গ্রাম বাংলা মসলা মিলকে ২ লক্ষ টাকা জরিমানা ও ১ হাজার ৫শত ৮০ কেজি ভেজাল মসলা, ইন্ড্রাস্ট্রিয়াল কালার-১শত কেজি, কাঠের গুড়া-৮০কেজি, পঁচা মরিচ-৪৫০কেজি জব্দ করে পরবর্তীতে ধ্বংস করা হয় এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে খাবার ফ্রিজিং ও পরিবেশন এর দায়ে তাজ রেস্টুরেন্টকে ৫০ হাজার টাকা, পানসী রেস্টুরেন্টকে ৩৫ হাজার টাকা ও স্টার ওয়ান রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা জরিমানা প্রদান করেন।

কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লে: কমান্ডর এম শোভন খাঁন (বিএন) জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মিলের মালিক দীর্ঘদিন যাবৎ ভেজাল মসলা উৎপাদন করে আসছিল বলে স্বীকার করে। তিনি আরো বলেন, বিভিন্ন ভেজাল চক্রের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

 

পূর্ববর্তী সংবাদকরোনায় মৃত্যু কমলেও শনাক্তের হার বেড়েছে
পরবর্তী সংবাদহোসেনপুরে সড়ক দুর্ঘটনায় স্কুল শিক্ষক নিহত

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন