৩ মাসের বেতন দাবিতে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ

0
66

সর্বশেষ আপডেট জুলাই ৮, ২০২১ | ইমরান

তিন মাসের বকেয়া বেতনের দাবিতে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাঁচপুরে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেছেন একটি প্রতিষ্ঠানের শ্রমিকরা।

বৃহস্পতিবার সকাল ৯টার দিকে দুই মহাসড়কের মাঝে আড়াআড়িভাবে ট্রাক, পিকআপ ভ্যান ও বিদুৎতের খুঁটি ফেলে রাস্তা অবরোধ করেন তারা। এসময় শ্রমিকরা লাঠি হাতে তাদের দাবি আদায়ে বিভিন্ন স্লোগান দেন।

সিনহা এন্ড ওপেক্স গ্রুপের শ্রমিকদের এই রাস্তা অবরোধের ফলে দুই মহাসড়কে কয়েক হাজার মালবাহী যানবাহন ও প্রাইভেটকার আটকা পড়েছে। ফলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

খবর পেয়ে সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার মো. আতিকুল ইসলাম, নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (খ-অঞ্চল) মো. বিল্লাল হোসেন, সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান ঘটনাস্থলে উপস্থিত হন। সকাল ৯টায় শুরু হওয়া শ্রমিক আন্দোলন এ রিপোর্ট লেখা পর্যন্ত সাড়ে ১২টায় চলছে।

শ্রমিকরা জানান, এর আগেও তারা বকেয়া বেতনের দাবিতে আন্দোলন করেন। পুলিশের পক্ষ থেকে মালিক পক্ষের সঙ্গে কথা বলে তাদের বেতন পরিশোধের আশ্বাস দেওয়া হয়। আশ্বাসের কোনও সমাধান হয়নি। তাদের তিন মাসের বেতন বকেয়া রয়েছে।

তারা বলেন, এখন সরকারের লকডাউন চলছে। আমাদের বাড়ি ভাড়া, দোকান বাকি, সংসার খরচ চালাতে পারছি না। অনেক পরিবার না খেয়ে দিন পার করছে। আমাদের দেখার মতো কেউ নেই। আমাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে।

সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার মো. আতিকুল ইসলাম বলেন, শ্রমিকদের রাস্তা থেকে ফেরানোর চেষ্টা চলছে। আশা করছি দ্রুত যান চলাচল স্বাভাবিক হবে। সিনহা এন্ড ওপেক্স গ্রুপের  মালিক পক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে।

পূর্ববর্তী সংবাদচলছে শিল্পপ্রতিষ্ঠান ছুটছে মানুষ
পরবর্তী সংবাদহাইতির প্রেসিডেন্ট খুন: পুলিশের গুলিতে ৪ সন্দেহভাজন নিহত

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন