সমবায় দিবসে টানা ৩য় বারের মতো শ্রেষ্ঠ সমবায়ী ক্রেষ্ট পেল ভৈরবের ফারুক আহমেদ

0
64

সর্বশেষ আপডেট নভেম্বর ৭, ২০২১ | ইমরান

এম এ হালিম, বার্তাসম্পাদক:

৫০ তম জাতীয় সমবায় দিবসে শ্রেষ্ঠ সমবায়ীকে ক্রেষ্ট প্রদান করা হয়েছে । টানা ৩য় বারের মত কিশোরগঞ্জ জেলায় ও ভৈরব উপজেলার শ্রেষ্ঠ সমবায়ী হিসেবে কিশোরগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ শামিম আলম শ্রেষ্ঠ সমবায়ী মোঃ ফারুক আহমেদের হাতে এ ক্রেষ্ট তুলে দেন ।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাক সরকার, জেলা সমবায় অফিসার উম্মে মরিয়ম, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিলকিছ বেগম, জেলা সমবায় কার্যালয়ের পরিদর্শক সৈয়দ আল কাউসার প্রমূখ । শনিবার দুপুরে “বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন” এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় নানা আয়োজনে কিশোরগঞ্জ ও ভৈরবে ৫০ তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে। সকালে বেলুন ও পতাকা উড়িয়ে দিবসটি সূচনা করা হয়। পরে দিবসটির তাৎপর্য তুলে ধরে সমবায় কমিউনিটি সেন্টারে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা বহুমুখী সমবায় সমিতি লিঃ এর সভাপতি মোঃ হুমায়ুন কবীর।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার মাশফুকুর রহমান খালেদ (বিপিএম), জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. কামরুল আহসান শাহজাহান, সাধারণ সম্পাদক এ্যাড. এম.এ আফজল। বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাক সরকার, জেলা সমবায় অফিসার উম্মে মরিয়ম, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিলকিছ বেগম, জেলা সমবায় কার্যালয়ের পরিদর্শক সৈয়দ আল কাউসার প্রমুখ।

একই সময়ে ভৈরবেও র‌্যালি, আলোচনাসভা ও ক্রেস্ট বিতরণসহ নানা বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৫০তম জাতীয় সমবায় দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে শনিবার সকাল ১১টায় “বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণাঢ্য সমবায় র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে ভৈরব-ময়মনসিংহ আঞ্চলিক মহাসড়ক প্রদক্ষিন করে। পরে উপজেলা পরিষদের বঙ্গবন্ধু হলরুমে সমবায় বিষয়ক শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ভৈরব উপজেলা প্রশাসন ও উপজেলা সমবায় কার্যালয়ের যৌথ আয়োজনে এসব কর্মসূচি পালন করা হয়।
এসময় বক্তারা বলেন, সমবায় লাইসেন্স প্রদানের ক্ষেত্রে সতর্ককতা অবলম্বন করা জরুরি। যাচাই বাচাই না করে লাইসেন্স প্রদান করার ফলে সমবায়ী গ্রাহকদের হরহামেসাই প্রতারণার স্বীকার হতে হচ্ছে।

এছাড়াও সম্প্রতি কিশোরগঞ্জ জেলার মধ্যে সেরা সমবায়ী রাজস্ব প্রদানকারী উপজেলা হিসেবে স্বীকৃতি পেয়েছে ভৈরব। সমবায় অফিসারদের এই অর্জনের প্রশংসাও করেন বক্তারা। আলোচনা সভা শেষে ভৈরবে শ্রেষ্ঠ সমবায়ী ও সর্বোচ্চ অডিট ফি প্রদানকারী হিসেবে ক্রেস্ট গ্রহণ করেন জনসেবা সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিঃ এর চেয়ারম্যান মোঃ ফারুক আহমেদ এর পক্ষে তার কণ্যা ফারিয়া অথৈয় আহমেদ।

অনুষ্ঠানে শ্রেষ্ঠ সমবায়ী ভৈরব মাল্টিপারপার্স কো-অপারেটিভ সোসাইটি লিঃ এর সাধারণ সম্পাদক কাজী সাইদুর রহমান ও উপজেলা সহকারী পরিদর্শক মোবারক হোসেনের সঞ্চালনায় শতাধীক সমবায়ী নারী-পুরুষ গ্রাহকরা অংশগ্রহণ করেন।

 

পূর্ববর্তী সংবাদনিকলীতে ইউপি নির্বাচনে বাপ-বেটা চেয়ারম্যান প্রার্থী
পরবর্তী সংবাদনিকলীতে ভেকু দিয়ে মাটি উত্তোলন বন্ধ হচ্ছে না। প্রশাসন নির্বিকার

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন