নির্বচনী পরিবেশ অনুকুল না থাকার অভিযোগে পরিচালনা কমিটির সদস্যসচিবের পদত্যাগ

0
51

সর্বশেষ আপডেট অক্টোবর ১৯, ২০২১ | ইমরান

কটিয়াদী(কিশোরগঞ্জ)প্রতিনিধি :

কিশোরগঞ্জের কটিয়াদী বাজার বনিক সমিতি নির্বাচনের মাত্র চারদিন বাকী থাকতে নির্বাচনী পরিবেশ অনুকুলে না থাকার অভিযোগে নির্বাচন পরিচালনা কমিটির সদস্যসচিব মো. রফিকুল ইসলাম মজনু তার দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন। সোমবার বিকালে লিখিত পদত্যাগপত্র পৌর মেয়র ও নির্বাচন পরিচালনা কমিটির আহবায়কের নিকট দাখিল করেন। তফসিল অনুযায়ী আগামী ২৩ অক্টোবর শনিবার নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে।
জানা যায়, কটিয়াদী বাজার বণিক সমিতি নির্বাচন-২১ অনুষ্ঠানের লক্ষে পৌর মেয়র শওকত উসমানকে আহবায়ক ও রফিকুল ইসলাম মজনুকে সদস্যসচিব করে ২১ সদস্য বিশিষ্ট একটি নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। উক্ত কমিটি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের লক্ষে ঘোষিত তফসিল অনুযায়ী ভোটার তালিকা হাল নাগাদসহ যাবতীয় কার্যাদি সম্পন্ন করেন। কিন্তু নির্বাচন পরিচালনা কমিটির অন্যতম সদস্য মো. ছিদ্দিকুর রহমান ভূঞা নির্বাচনী আচরণবিধি লংঘন করে সরকার দলীয় নেতৃবৃন্দদের সাথে নিয়ে দলীয় প্রার্থীর পক্ষে ভোট প্রার্থনা ও সাধারণ ভোটারদের ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ পাওয়া যায়।
রফিকুল ইসলাম মজনু বলেন, নির্বাচন পরিচালনা কমিটির একজন অন্যতম সদস্য আচরণবিধি লংঘন করে দলীয় প্রার্থীর পক্ষে ভোট প্রার্থনা, সাধারণ ভোটারদেরকে ভয়ভীতি প্রদর্শনের সত্যতা পাওয়া যায়। কাজেই সুষ্ঠু নির্বাচনের কোন সম্ভাবনা নেই। বিষয়গুলো বিবেচনা করে আমি দায়িত্ব থেকে অব্যাহতি চেয়েছি।
কটিয়াদী পৌর মেয়র ও বনিক সমিতি নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক শওকত উসমান বলেন, সদস্যসচিব রফিকুল ইসলামের লিখিত পদত্যাগপত্র পেয়েছি। তিনি তার পত্রে নির্বাচনী পরিবেশ অনুকুল না থাকার অভিযোগ আনয়ন করেছেন। কিন্তু কি ধরণের প্রতিকুল পরিবেশ তার কোন সুষ্পষ্ট বিষয় উল্লেখ করেন নাই। সদস্যসচিবের সুষ্পষ্ট ব্যাখ্যা চাওয়া হবে। তার প্রেক্ষিতে পরবর্তি পদক্ষেপ গ্রহণ করা হবে।

 

পূর্ববর্তী সংবাদহোসেনপুরে শিক্ষার্থীদের মাঝে বজ্র নিরোধক তালের চারা বিতরণ
পরবর্তী সংবাদকিশোরগঞ্জে হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন