কুলিয়ারচরে ৫ ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৯, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৭০ ও সাধারণ সদস্য পদে ২০৪ জনের মনোনয়নপত্র দাখিল

0
57

সর্বশেষ আপডেট নভেম্বর ৩, ২০২১ | ইমরান

মুহাম্মদ কাইসার হামিদ, কুলিয়ারচর (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ

তৃতীয় ধাপে ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ার পর ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন গত মঙ্গলবার (২ নভেম্বর) বিকাল ৫টার পর্যন্ত কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে উপজেলা রিটার্নিং অফিসারের নিকট চেয়ারম্যান পদে ৩৯, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৭০ ও সাধারণ সদস্য পদে ২০৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছন।

এদের মধ্যে উপজেলা কৃষি অফিসে উপজেলার গোবরিয়া আব্দুল্লাহপুর ও উছমানপুর ইউনিয়নের দায়িত্বে থাকা রিটার্নিং অফিসার ও উপজেলা কৃষি কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মামুনের নিকট মনোনয়নপত্র দাখিল করেছেন ১নং গোবরিয়া আব্দুল্লাহপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত গোবরিয়া আব্দুল্লাহপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. এনামুল হক, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মো. নাছির উদ্দিন, জাতীয় পার্টি মনোনীত মো. মুসলেহ উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মো. আব্বাস উদ্দিন, সাইদুজ্জামান, মো. সাইফুল ইসলাম, মোহাম্মদ নূরুল ইসলাম, সৈয়দ শামসুদ্দোহা, মো. সালাহ উদ্দিন খান ও মো. নিয়ামুল হক মনোনয়নপত্র দাখিল করেছেন। ইউনিয়নের সাবেক ১,২ ও ৩ নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা সদস্য পদে ২০ জন ও ৯ ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৪৯ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

এছাড়া ৪ নং উছমানপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত কুলিয়ারচর পৌর আওয়ামী লীগের সভাপতি মো. নিজাম ক্বারী, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মো. শামীম মিয়া, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মো. আনিছ মিয়া, মো. আসাদ মিয়া, মো. সেলিম মিয়া ও মো. আবদুছ ছাত্তার মনোনয়নপত্র দাখিল করেছেন। ইউনিয়নের সাবেক ১,২ ও ৩ ওয়ার্ডে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন ও ৯ ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৩৭ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

এছাড়াও উপজেলা নির্বাচন অফিসে উপজেলার ছয়সূতী, সালুয়া ও ফরিদপুর ইউনিয়ের দায়িত্বে থাকা রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শফিকুল ইসলামের নিকট ছয়সূতী ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত কুলিয়ারচর ডিগ্রি কলেজের সাবেক ভিপি মো. ইকবাল হোসেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মো. দ্বীন ইসলাম, জাতীয় পার্টি মনোনীত জিল্লুর রহমান, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মো. আনিসুজ্জামান, মো. জুয়েল মিয়া, মো. শফিকুল ইসলাম খান ও নজরুল ইসলাম মনোনয়নপত্র দাখিল করেছেন। ইউনিয়নের সাবেক১,২ ও ৩ নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন ও ৯ ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৪০ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

সালুয়া ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত আওয়ামী লীগ নেতা মোহাম্মদ কাইয়ুম, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মো. রফিকুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মো. ইউসুফ মিয়া, আপ্তাব উদ্দিন, মো. ফারুক, শাহ্ মাহবুবুর রহমান, মস্তুুফা কামাল ফারুক, ফারুক মিয়া, বায়েজিদ মিয়া, মোহাম্মদ আরমান খাঁন ও আব্দুল করিম মনোনয়নপত্র দাখিল করেছেন। ইউনিয়নের সাবেক ১,২ ও ৩ নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন ও ৯ ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৪৪ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

ফরিদপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত ফরিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এস. এম আজিজ উল্ল্যাহ, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মো. মঞ্জু মোল্লা, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মো. জসিম উদ্দিন, মো. আসাদ মিয়া, মো. মাসুদ মিয়া ও মো. আব্দুর রহমান মনোনয়নপত্র দাখিল করেছেন। ইউনিয়নের সাবেক ১, ২ ও ৩ নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন ও ৯ ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৩৪ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

উল্লেখ্য, উপজেলার রামদী ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা না হওয়ায় এ ইউনিয়ন থেকে কেউ মনোনয়নপত্র দাখিল করতে পারেননি।

 

পূর্ববর্তী সংবাদহোসেনপুরে জেল হত্যা দিবস পালিত
পরবর্তী সংবাদতাড়াইলে ৫০তম জাতীয় সমবায় দিবস পালিত

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন