Wednesday, December 2News That Matters
Shadow

ঝালকাঠিতে ৬ জেলে আটক, বিভিন্ন মেয়াদে সাজা

ঝালকাঠি প্রতিনিধি:  ঝালকাঠির সুগন্ধা ও বিষখালী নদীতে অভিযান চালিয়ে ছয় জেলেকে আটক করেছে মৎস্য বিভাগ। এসময় ২০ হাজার মিটার কারেন্ট জাল ও ২০ কেজি মা ইলিশ জব্দ করা হয়। আটক জেলেদের মধ্যে চারজনকে এক বছর করে কারাদ- ও দুইজনকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। গত ২৪ ঘণ্টায় দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যেও জেলা প্রশাসন ও মৎস্য বিভাগ পুলিশের সহযোগিতায় এ অভিযান পরিচালনা করে। অভিযান শুরুর পর থেকে এপর্যন্ত ৮৬টি মোবাইল কোর্ড ৭৮টি অভিযান পরিচালনা করেছেন। অভিযানকালে ৩১০ কেজি ইলিশ মাছ উদ্ধার করে ভিবিন্ন এতিমখানায় বিলিয়ে দেয়া হয়েছে। এসময় ১ লক্ষ ৪৫ হাজার মিটার জাল জব্দ করা হয়েছে। যার মূল্য ২৫ লক্ষ টাকা। আইন অমান্য করায় ৩৩ জন জেলের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। ৭জনকে ৩৫ হাজার টাকা জরিমানা অন্যদের ২৮জন জেলেকে ১বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।

জেলা মৎস্য কর্মকর্তা বাবুল কৃষ্ণ ওঝা জানান, সুগন্ধা নদীর নলছিটি উপজেলার বিভিন্ন পয়েন্টে জেলেরা ইলিশ ধরার সময় অভিযান চালানো হয়। এ সময় ধাওয়া করে ছয় জেলেকে আটক করে পুলিশ। নদী থেকে ২০ হাজার মিটার কারেন্ট জাল ও ২০ কেজি ইলিশ জব্দ করা হয়। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহাগ হাওলাদার আটক জেলেদের কারাদ- ও জরিমানা করেন।
জব্দ করা জালগুলো ঝালকাঠি ডিসি পার্কে জনসম্মুখে পুড়িয়ে ফেলা হয়। জব্দ করা ইলিশ মাছ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়েছে।

Please follow and like us:
error20
Tweet 20
fb-share-icon20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *