Saturday, October 24News That Matters
Shadow

কটিয়াদীতে নদী দিবস উপলক্ষে নদী আড্ডা

কটিয়াদী(কিশোরগঞ্জ)প্রতিনিধি : ‘ভাইরাসমুক্ত বিশ্বের জন্য চাই দূষণমুক্ত নদী’ প্রতিপাদ্য নিয়ে কিশোরগঞ্জের কটিয়াদীতে সমকাল সুহৃদ সমাবেশের উদ্যোগে বিশ্ব নদী দিবস উপলক্ষে নদী আড্ডা অনুষ্ঠিত হয়।
রবিবার আড়িয়াল খাঁ নদীর তীরে ভরারদিয়া নামক স্থানে সুহৃদ সদস্য সচিব ও রিভার বাংলা প্রতিনিধি বদরুল আলম নাঈমের সভাপতিত্বে আড্ডায় অংশগ্রহণ করেন সাংবাদিক রফিকুল হায়দার টিটু, চলচ্চিত্রকর্মী জিসান আজাদ, শিক্ষক আমান উল্লাহ, ছাত্রনেতা সাকিবুল হাসান সোহাগ, কাউসার আহমেদ সাগর, সুহৃদ- আশরাফিজুর রহমান হৃদয়, তানজীনা আক্তার, ফুয়াদ হাসান আদর, সীমান্ত পোদ্দার, নবজিৎ সাহা, জোবায়ের সিদ্দিক অটল, শাহীন আহমেদ, অ্যালেন হাসান, সিলভিয়া তমা, হাবিবুন্নাহার খাদিজা, মাকসুদুল হাসান রকি, আকিব আহমেদ শুভ, কাউসার আহমেদ, মোজাম্মেল হোসেন সাগর, চয়ন মিয়া প্রমূখ। ভার্চুয়ালে যুক্ত ছিলেন রিভার বাংলা’র সম্পাদক ফয়সাল আহমেদ।
আড্ডায় নদী সুরক্ষায় হাইকোর্টের রায় বাস্তবায়ন, নদী বিনাশী সকল প্রকল্প ও অপতৎপরতা বন্ধ, নদী দখল ও দূষণের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের আহ্বান জানানো হয়।
নদীকর্মী সাংবাদিক রফিকুল হায়দার টিটু বলেন, নদী দেখে আফসোস হয়; এ তো নদী নয়, যেনো মরা খাল! নদীর নাব্যতা ফিরিয়ে এনে নদীর স্বাভাবিক ধারা অব্যাহত রাখতে হবে। নদীকে তার মতোই চলতে দেওয়া উচিৎ। বর্জ্য ফেলে, নদী দখল করে অবৈধ স্থাপনার মাধ্যমে নদীর প্রতি অবিচার করা হচ্ছে। এভাবে চলতে থাকলে প্রাকৃতিক বিপর্যয় আমাদের পিছু ছাড়বেনা।

Please follow and like us:
error20
Tweet 20
fb-share-icon20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *