Monday, September 28News That Matters
Shadow

কুলিয়ারচরে রাতের আধাঁরে ৫ শতাধিক ফুলকবির গাছ কেটেছে দূর্বৃত্তরা

কাইসার হামিদ :কিশোরগঞ্জের কুলিয়ারচরে রাতের আধাঁরে এক কৃষকের ৫ শতাধিক ফুলকবির গাছ কেটে ব্যাপক ক্ষতি করেছে দূর্বৃত্তরা।
গত বৃহস্পতিবার (২জানুয়ারি) দিবাগত রাতের আধাঁরে কে বা কাহারা উপজেলার দড়িগাঁও গ্রামের মৃত আমিরচাঁন মিয়ার ছেলে কৃষক মোঃ সবুজ মিয়ার বন্ধকী জমিতে এ ঘটনাটি ঘটেছে বলে জানা যায়।
কৃষক মোঃ সবুজ মিয়া (২৮) জানান, তিনি উপজেলার ডুমরাকান্দা-দড়িগাঁও রাস্তার পাশে দড়িগাঁও মৌজার মজিদ মেম্বারের নিকট থেকে এক কানি জমি ৫০ হাজার টাকা দিয়ে বন্ধক রেখে প্রায় ৩ হাজার ফুলকবি চারা গাছ রোপন করেন। ফুলকবি বিক্রয়ের উপযুক্ত সময় হয়ে যাওয়ার মুহুর্তে গত বৃহস্পতিবার (২জানুয়ারি) দিবাগত গভীরাতে কে বা কাহারা শত্রুতা করে তার রোপিত প্রায় ৫ শত ফুলকবি গাছ কেটে জমিতে ফেলে রেখে যায়। এতে ব্যাপক ক্ষতি হয় সবুজ মিয়ার।
সবুজ মিয়ার ধারনা তাদের প্রতিপক্ষ একই গ্রামের জয়নাল আবেদীনের পুত্র মঞ্জিল (২৮), সুজন (২৫) ও মৃত: জব্বর আলীর পুত্র আশাব উদ্দিন (৪০) লোকজন নিয়ে পূর্ব শত্রুতার জের ধরে এ ন্যাক্কারজনক ঘটনাটি ঘটিয়েছে। এর কারন উল্লেখ করে কৃষক সবুজ মিয়া বলেন, কিছুদিন পূর্বে লেবু গাছের কাটা রাস্তায় দেওয়াকে কেন্দ্র করে কৃষক সবুজ মিয়ার সাথে মঞ্জিল মিয়া গংদের ঝগড়া হয়। এ ঘটনা নিয়ে উভয় পক্ষের মধ্যে মামলা মোকাদ্দমা পর্যন্ত গড়ায়। এ বিরোধের জের ধরে মঞ্জিল মিয়া লোকজন নিয়ে এ ঘটনাটি ঘটাতে পারে।
এ সংবাদ শুনে শত শত লোক কর্তনকৃত ফুলকবি ক্ষেত দেখতে এসে বলা বলি করছে এ কেমন শত্রুতা ?
এব্যাপারে কৃষক সবুজ মিয়া কুলিয়ারচর থানাায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।
Please follow and like us:
error20
Tweet 20
fb-share-icon20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *